খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

যশোরে ভবদহ ও তৎসংলগ্ন বিল এলাকার জলাবদ্ধতা নিরসন বিষয়ক মতবিনিময় সভা

অভয়নগর(যশোর) প্রতিনিধি

বৃহস্পতিবার সকাল থেকেই যশোর ভবদহ জলাবদ্ধ অঞ্চল পরিদর্শন করলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব নাজমুল আহসান ও পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মুহাম্মদ আমিরুল হক ভূঞা এবং যশোর জেলা প্রশাসক মোঃআজাহারুল ইসলাম।

সকাল সাতটায় যশোর সদর থেকে শুরু করে মনিরামপুর উপজেলার হাজিরহাট, অভয়নগর সুন্দলী ইউনিয়নের সুন্দলী সরেজমিন পরিদর্শণ করেন এই টিম।
এ সময় শত শত স্থানীয় লোকের সঙ্গে টিমটি মত বিনিময় করেন। খোঁজ খবর নেয় অত্র এলাকার জলাবদ্ধতা নিরসন, খাল,ব্রীজ, রাস্তার কোথায় কী অবস্থা, কোন খাল কোথায় সংযুক্ত হয়েছে।

সকাল ১০ টায় পরিদর্শণ করেন আমডাঙ্গা খাল, কোথায় উৎপত্তি কোথায় শেষ। কোথায় সংষ্কার দরকার। টিমটি দুপুর ১ টায় অবস্থান করে ভবদহ সুইট গেটে। সেখানে টিমটি তাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেন।দুপুরে সুন্দলী অঞ্চলে জলাদ্ধবাসীর নিকট অবস্থান করে তাদের দুঃখ দূরদশার কথা শোনেন।

এরপর বিকাল ৩ ঘটিকায় যশোর জেলা প্রশাসনের কার্যালয় যশোর জেলার ভবদহ ও তৎসংলগ্ন বিল এলাকার জলাবদ্ধতা নিরসন বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করা হয়। ভবদহ পানি নিষ্কাশণ সংগ্রাম কমিটিসহ বিভিন্ন শ্রেণীর মানুষের সঙ্গে মত বিনিময় করেন টিমটি।

মো, আজহারুল ইসলামের সভাপতিত্বে এ সময় প্রধন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাজমুল আহসান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহাম্মদ আমিরুল হক ভূঞা।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল আহসান বলেন, মানুষের সাথে কথা বলে বুঝেছি ভবদহের সেচপ্রকল্প কোন অবস্থাতে আর বাড়ানো যাবে না। এবার ভবদহ এলাকার জলাবদ্ধতার স্থায়ী সমাধান হবে৷ সেটা আমরা যৌক্তিক দ্রুততম সময়ের মধ্যে করব। যতদ্রুত সম্ভব আমডাঙ্গা খাল সংষ্কারের জন্য উর্দ্ধতন মহলে কথা বলবো।টি আর এম প্রকল্প সম্পর্কে আমরা অবগত আছি। যতদ্রুত সম্ভব জলাবদ্ধতা নিরসণের জন্য স্থায়ী প্রকল্প গ্রহণ করবো।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!